সংগৃহীত লেখা
তারিখ লেখক প্রকাশক প্রকাশিত
০১ ডিসেম্বর ২০২১ Bihaan বাংলা চটি কাহিনী (BCK) 05-08-2019

 

This story is part of the শিক্ষামূলক ভ্রমণ series

বিহান তখনও হাইস্কুলের শিক্ষক। কিন্তু শহরের এক নামকরা প্রাইভেট কলেজে, তার স্যার সম্প্রতি অধ্যাপনার কাজে নিযুক্ত হয়েছেন। ওনার নাম নিকুঞ্জবাবু। বয়স আনুমানিক ৫৪ হবে। সরকারি কলেজেই চাকরি করতেন। তবে কিছুদিন পরপর বদলি এড়াতে সেটা ছেড়ে এই কলেজে চাকরি নিয়েছেন।
প্রাণীবিদ্যার হেড অফ দা ডিপার্টমেন্ট। তবে প্রাইভেট কলেজ যেহেতু। অনেকেই চাকরি পায়, তারপর গভর্নমেন্ট কলেজে হয়ে গেলে ছেড়ে দিয়ে চলে যায়। তাই স্টাফের যাওয়া আসা লেগেই রয়েছে। তবে কলেজ বেশ নামকরা। পড়াশোনা ভালো হয়। ছাত্র-ছাত্রীরাও প্রাই সবাই বড়লোকের সন্তান। অনার্সে ৩০ টা করে সিট প্রতি সাবজেক্টে।
২০১৮ এর ঘটনা। কলেজ থেকে প্রাণীবিদ্যার তৃতীয় বর্ষের ছাত্র-ছাত্রীদের এক্সকারশনে নিয়ে যাওয়া হবে। এক্সকারশন কম ট্যুর বলাই ভালো। অনেক লম্বা যাত্রা। বিশাল প্ল্যানিং। বাপ-মা বড়লোক হওয়ায় টাকার অভাব নেই। তাই পড়াশোনা আর ঘোরা দুটো প্ল্যানিংই সমভাবে হয়েছে।
প্ল্যান পুরো সেট হয়ে গিয়েছে। প্রথমে ওড়িশা যাওয়া হবে হাওড়া থেকে চাঁদিপুর, চাঁদিপুরে প্রায় ৫ দিনের প্ল্যান, তারপর ওখান থেকে সোজা মধ্যপ্রদেশ। টিকিট এসি থ্রী টায়ারে। কিন্তু সমস্যার কি আর শেষ আছে? এরই মধ্যে দুজন অধ্যাপক বেরিয়ে গেলেন চাকরি ছেড়ে অন্য চাকরিতে।
দুই অধ্যাপিকার একজন বাচ্চার অসুস্থতার জন্য ছুটি নিলেন দু’মাসের। প্রায় ১৫ দিনের প্রোগ্রাম হওয়ায় অন্য ডিপার্টমেন্টের কেউ যেতে ইচ্ছুক নন। তাছাড়া ছাত্র ছাত্রীরা সব এত্ত পাকা যে যেচে ঝামেলায় জড়ানো কেউ পছন্দ করে না। এদিকে ডিপার্টমেন্টে পরে রইলেন নিকুঞ্জ বাবু আর ডালিয়া ম্যাম।
ডালিয়া ম্যাম এর অসুবিধা নেই, একলা মানুষ, স্বামীর সাথে থাকেন না। আলাদা থাকেন। বাচ্চা কাচ্চা নেই। বয়স ৩৬, দীর্ঘ ৭ বছর ধরে এই কলেজে আছেন। স্বামীর থেকে আলাদা থাকেন প্রায় ৮ বছর হতে চললো। কিন্তু দুজন মিলে তো আর ৩০ জন স্টুডেন্টকে সামলানো চাট্টিখানি কথা নয়। তার ওপর সব বড়লোকের সন্তান, সবগুলো যেমন আদুরে, তেমনি দুরন্ত, তেমনি উচ্ছন্নে যাওয়া। প্রিন্সিপাল চিন্তায় পড়ে গেলেন। নিকুঞ্জ বাবুও।
প্রিন্সিপাল স্যার নিকুঞ্জ বাবুকে ডেকে পাঠালেন।
প্রিন্সিপাল- দেখুন নিকুঞ্জবাবু, সব যেহেতু কনফার্ম হয়ে আছে, ট্যুর করাতেই হবে, তাছাড়া এটা জানুয়ারী, সামনে এক্সাম।
নিকুঞ্জবাবু- কিন্তু স্যার, দু’জনে কি সম্ভব। জানেনই তো সব।
প্রিন্সিপাল- আপনি খোঁজ নিয়ে দেখুন। আপনার বিশ্বস্ত কোনো ছাত্র-ছাত্রী যে কোনো কলেজ বা স্কুলে শিক্ষকতার কাজে যুক্ত এবং ম্যান ম্যানেজমেন্টে দক্ষ, এরকম কাউকে খুঁজুন।
নিকুঞ্জবাবু- ঠিক আছে দেখছি।
বলে বেরিয়ে এলেন। ডালিয়া ম্যামের সাথে আলোচনা করলেন ওনার পরিচিত সেরকম কেউ নেই যাবার মতো। নিকুঞ্জবাবুও চিন্তায় পড়লেন। বাড়ি ফিরে স্ত্রীর কাছে সমস্যা ব্যক্ত করলেন। স্ত্রীও চিন্তায়। অবশেষে স্ত্রীর মাথাতেই এলো বিহানের নাম।
স্ত্রী- বিহানকে বলে দেখতে পারো।
নিকুঞ্জ- বিহান? হ্যাঁ তাই তো। কিন্তু, ওর তো ছুটি ম্যানেজ করার ব্যাপার আছে। চাকরী করে।
স্ত্রী- হ্যাঁ। তবে ছেলেটা খুব শ্রদ্ধা করে তোমায়।
নিকুঞ্জ বাবু বিহানকে ফোন করলেন। বিহান নিকুঞ্জ বাবুর খুব প্রিয় ছাত্র ছিলো। বিহান স্যারকে কখনও না করতে পারে নি। এবারও পারলো না। তবে বিহান জানালো যে আরও একজন হলে বেশি ভালো হয়। দুজন অ্যারেঞ্জমেন্ট করবে। বাকী দুজনের একজন ছেলেদের আর একজন মেয়েদের সামলাবে।
নিকুঞ্জ বাবু দেখলেন সত্যিই তো। বিহান আর ডালিয়া যদি ছেলে মেয়েদের সামলায়, তার তো একজন পার্টনার লাগবে। অগত্যা আবার শুরু হলো খোঁজ। কাউকে না পেয়ে কলেজের বয়স্ক গ্রুপ সি কর্মী নকুল বিশ্বাসকেই রাজি করানো হলো। নকুলবাবুর বয়স প্রায় ৫০-৫২ এর দিকেই। সমবয়সী নিকুঞ্জ বাবুর সাথে। জমে যাবে।
সব ঠিকঠাক হয়ে নির্দিষ্ট দিনে বিহান সকালেই নিকুঞ্জ বাবুর বাড়ি পৌঁছে গেলো। নিকুঞ্জ বাবুর বাড়ি থেকে হাওড়া স্টেশন মিনিট ১৫ এর পথ। ছাত্র-ছাত্রীদের তাদের বাবা-মা পৌঁছে দেবেন ডিরেক্টলি স্টেশনে। স্যারের বউ বেশ খুশী। রান্না করে খাওয়ালেন দুজনকে। বিহানকে ছেলের মতোই দেখেন উনি। আর বিহান কোলকাতা এলেই স্যারের বাড়ি উঠবেই একটুক্ষণের জন্য হলেও।
নিকুঞ্জবাবু- ট্রেনে যেতে যেতে ট্যুর প্ল্যান টা একটু ভালো করে মগজস্থ করে নিয়ো বিহান।
বিহান- চিন্তা করবেন না স্যার। আমি সব মগজস্থ করে নিয়েছি ইতিমধ্যেই। পুরো প্রোগ্রাম, কবে কোথায় যাবো, কিভাবে যাবো, সেই এলাকার সমস্ত ডিটেইলস আমি নিয়ে নিয়েছি।
নিকুঞ্জ বাবুর স্ত্রী- দেখলে? সাধে কি আর বলেছিলাম বিহানকে নাও।
নিকুঞ্জবাবু- ওর প্রতি আমার ভরসা আছে। তা কিভাবে সব ডিটেইলস নিলে?
বিহান- ইন্টারনেট থেকে স্যার। অসুবিধা হবে না।
নিকুঞ্জবাবু- বেশ, খেয়ে একটু রেস্ট নাও। ১১ টার মধ্যে স্টেশনে ঢুকে পড়তে হবে। স্টুডেন্টরা ১২ টায় আসবে।
বিহান খেয়ে গেস্ট রুমে একটু শরীর এলিয়ে দিলো। রেস্ট দরকার। রাতের ট্রেনে এসেছে। ঘুম ভালো হয়নি। তার মধ্যে গত ২-৩ দিন বেশ ধকল গিয়েছে। স্কুলে এক শিক্ষিকা আছেন। মনোরমা ম্যাম। বর বিশাল বড় ব্যবসায়ী। টাকার কুমির। প্রতি বছর ২-৩ বার ফ্যামিলি ট্যুরে যান।
প্রায় গোটা দেশ ঘুরেছেন ম্যাম। তার কাছেই সব ডিটেইলস নিয়েছে বিহান। তার মূল্যও চোকাতে হয়েছে সুদে আসলে। বর শুধু টাকার পেছনে ছুটছে, আর এদিকে ডবকা বউ যে গুদের জ্বালায় ছটফট করছে সেদিকে নজর নেই। কোথায় কি ভালো পাওয়া যায় তার সম্মন্ধে কোনো আইডিয়া আছে কি না, তা মনোরমা ম্যামকে জিজ্ঞেস করতে বলেছিলেন, ‘সন্ধ্যায় বাড়িতে এসো, সব তথ্য যোগাড় করে রাখবো, নিয়ে যেয়ো।’
সেই মতো ভালো মানুষ সেজেই গিয়েছিলো বিহান। কিন্তু সেই রাতে আর ঘরে ফিরতে পারেনি। সারারাত ধরে মনোরমার ক্ষুদার্ত শরীরকে শান্ত করেছে বারবার বারবার। বলিহারি বর ওনার। এমন ডবকা বউ ফেলে কেউ বিজনেস ট্যুরে যায়? অবশ্য তাতে ভালোই হয়েছে বিহানের। মনোরমার ডবকা শরীরের প্রতি লোভ ছিলোই, সেটা যেমন নিবৃত্ত হলো৷ তেমনি দিন ১৫ আর গুদ পাবে কি না ঠিক নেই, তাই ধোনটাও শান্ত হলো একটু। এসব ভাবতে ভাবতে চোখ লেগে গিয়েছিলো বিহানের। নিকুঞ্জ বাবুর ডাকে ঘুম ভাঙলো। দুজনে রেডি হয়ে চলে গেলো স্টেশনে।
নিকুঞ্জ বাবুই প্রথম পৌছালেন। মিনিট দশেকের মধ্যে নকুলবাবুও হাজির। পরিচয় হলো বিহানের সাথে। একটা ফাঁকা জায়গা দেখে দাঁড়ালো সবাই। ১২ টা থেকে ছাত্র-ছাত্রীরা আসবে। সময় আছে। বিহান বসে হেডফোন লাগালো কানে। প্রায় ২০ মিনিট পরে এলেন ডালিয়া ম্যাম। নিকুঞ্জ বাবু পরিচয় করিয়ে দিলেন। হাত মেলাতে গিয়ে শিহরিত হলো বিহান। অসম্ভব নরম এবং গরম হাত। ভালো করে তাকিয়ে দেখলো ডালিয়া ম্যামকে। সুন্দরী, বিবাহিতা এবং সেক্সি।
ডালিয়া- নমস্কার আমি ডালিয়া সেন।
বিহান- নমস্কার বিহান মিত্র।
ডালিয়া- হ্যাঁ। স্যার অনেকবার বলেছেন আপনার কথা। অসংখ্য ধন্যবাদ রাজি হবার জন্য। কাউকে পাওয়া যাচ্ছিলো না ট্যুরটা কমপ্লিট করানোর জন্য।
বিহান- স্যারের কাছে আমি কলেজ জীবন থেকেই কৃতজ্ঞ। স্যারকে না করতে পারিনা।
ডালিয়া- ভালো হয়েছে। তাতে আমাদের সুবিধা হয়েছে। আর আমারও সুবিধা হলো।
বিহান- আপনার? কিভাবে?
ডালিয়া- অন্য এক ম্যামের যাবার কথা ছিলো। কিন্তু বাচ্চা অসুস্থ হওয়ায় ছুটিতে চলে গেলেন। একা হয়ে গিয়েছিলাম। আপনি ম্যাডাম নন। কিন্তু অনেকটাই সমবয়সী, তাতে সুবিধাই হবে একটু। আড্ডা দেওয়া যাবে মাঝে মাঝে জমিয়ে।
বিহান- তা ঠিক বলেছেন। এই তো এখনই একা একা গান শুনছিলাম। স্যার আর নকুল দা নিজেদের মধ্যে সাংসারিক আলোচনায় ব্যস্ত। তবে আমি বোধহয় একটু ছোটো হবো আপনার থেকে?
ডালিয়া- কথায় বলে জীববিদ্যার মানুষরা কথাবার্তায় সোজাসাপটা হয়। আমিও তাই। আমার বয়স ৩৬ এখন।
ডালিয়া ম্যাম তার বয়স ৩৬ বলার পরেই বিহানের চোখ অটোমেটিক চলে গেলো ডালিয়ার ভরাট বুকের দিকে। শাড়ির ওপর হাটু অবধি লম্বা জ্যাকেট। তারপরও বেশ বোঝা যাচ্ছে তার বয়সের সাথে মাইয়ের সামঞ্জস্যতা। বিহানের মনে হলো ওগুলোও ৩৬ ই হবে। বিহানের চোখের অবস্থান ডালিয়ার নজর এড়ালো না।
বিহান- আমিও সোজাসাপটাই। আমার ৩০ বছর।
ডালিয়া- সুন্দর। আচ্ছা স্টুডেন্টরা এখনই এসে পড়বে। সবাই এলে একটা লিস্ট আছে, সেই লিস্ট ধরে নাম ডেকে মেলাতে হবে। আমি সবার নামের পাশে সিট নাম্বার দিয়েছি ভেবেচিন্তে। সিট নাম্বার টাও বলে দেবেন। কারণ আপনি লিস্ট ধরে নাম ডাকবেন।
বলে একটা কাগজ ধরিয়ে দিলো ডালিয়া বিহানকে। আবারও হালকা ছুঁয়ে গেলো হাত।
১২ টা পেরিয়ে গিয়েছে। একে একে স্টুডেন্টরা আসা শুরু করলো। সবাই ইউনিফর্ম পড়ে এসেছে। ক্রিম কালার শার্ট, কালো প্যান্ট নয়তো কালো স্কার্ট, নেভি ব্লু কালার ব্লেজার গায়ে। ঠান্ডাটাও আছে। জানুয়ারী মাস। সবাই এসে পড়লে নিকুঞ্জবাবু বিহানের সাথে সবার পরিচয় করিয়ে দিলেন।
বিহান- নমস্কার, আমি বিহান মিত্র। স্কুলে পড়াই। তোমাদের স্যার আমারও স্যার। স্যার আমাকে ফোন করেছিলেন তোমাদের কলেজে ট্যুরে যাবার মতো অধ্যাপক-অধ্যাপিকার সমস্যা তৈরী হওয়ায়। আমি তোমাদের কতগুলো নিয়ম বলে দিই ট্যুরের। যেহেতু এডুকেশনাল ট্যুর, তাই এডুকেশনের বিষয়গুলো কিন্তু সবার আগে করে নিতে হবে।
প্রতিদিন শিক্ষাবিষয়ক কিছু কাজ থাকবে, সেগুলো আগে করতে হবে। তারপর ঘোরাঘুরি। যখন তখন কেউ ঘুরতে বেরোবে না, তাতে আমরা সমস্যায় পড়বো। ঘোরার নির্দিষ্ট টাইম থাকবে৷ তখন ছেলে-মেয়েদের গ্রুপ করে দেওয়া হবে। সেই মতো ঘুরবে। ঠিক আছে?
সবাই সমস্বরে- ওকে স্যার।
বিহান- এবার আমি সবার নাম আর সিট নম্বর বলে দিচ্ছি।
বলে একে একে সবার নাম ও সিট নম্বর বলে দিলো বিহান৷ ১৬ টি ছেলে, ১৪ টি মেয়ে। টয়লেটের পাশে প্রথম দুটো সিটে নকুল বিশ্বাস ও বিহান, তাদের পরে সিরিয়াল ছেলেদের নাম। তারপর মেয়েদের নাম শেষে ডালিয়া ম্যাম ও নিকুঞ্জ বাবু।
ট্রেন লাগানো আছে। বিহান চুপচাপ দাঁড়িয়ে রইলো, সবাই উঠছে। সব আদুরে সন্তান বোঝাই যাচ্ছে। বাবা-মা সমেত চলে এসেছে। ডালিয়া ম্যাম সব তদারকি করছে। বিহান লক্ষ্য করলো ছাত্ররা প্রায় অনেকেই ডালিয়া ম্যামের দিকে তাকায়। তাকাবেই বা না কেনো। উঠতি যৌবন। আর পরিপূর্ণ যৌবন।
শুধু ছাত্ররাই নয়, ছাত্র ছাত্রীদের বাবারাও বেশ চোখের সুখ করে নিচ্ছে। বিহান এবার ছাত্রীদের দিকে তাকালো। সব ছক্কা মাল। সবগুলোই আগুনের গোলা। কাকে ছেড়ে কাকে দেখবে, যেমন দেখতে, তেমন মাই, পাছা। ব্লেজার ভেদ করে ফুটে উঠেছে সব। মা গুলোও কম যায় না। মাঝবয়সে এসেও অনেকেই যে বেশ কামার্ত বোঝা যায়।
হঠাৎ “স্যার” ডাকে বিহানের হুঁশ ফিরলো। তাকিয়ে দেখে এক ছাত্রী ও তার মা। মা মেয়ে না বলে, দুই বোন বলাই ভালো।
ছাত্রীর মা- নমস্কার স্যার।
বিহান- নমস্কার, বলুন।
ছাত্রীর মা- আপনার সাথে পরিচয় আজ প্রথম। তবে আপনার চোখ-মুখ দেখে আপনাকে বেশ বিশ্বস্ত মনে হয়। আর নিকুঞ্জবাবুর প্রতি আমাদের যথেষ্ট বিশ্বাস আছে যে, উনি যাকে তাকে ধরে এনে দায়িত্ব দেবেন না।
বিহান- ধন্যবাদ। আমি চেষ্টা করবো ট্যুরটা যথাসম্ভব ভালো করে সম্পন্ন করার।
ছাত্রীর মা- আমার নাম রীতা সোম, এ আমার মেয়ে পাপড়ি সোম। আপনার কাছে পার্সোনালি রিকোয়েস্ট করছি, মেয়েটাকে একটু দেখবেন।
বিহান- অবশ্যই অবশ্যই। আমি সব্বাইকে দেখে রাখবো।
রীতা- অবশ্যই সব্বাইকে দেখবেন। তবে আমাদের একটাই সন্তান তো। তাই একটু খেয়াল রাখবেন।
বিহান- বেশ। আপনি যখন বললেন, তাই হবে।
রীতা- পাপড়ি,মা যাও নিজের সিটে বসো। আমি আসছি।
পাপড়ি চলে গেলো লদকা পাছা, আর ভারী মাই দুলিয়ে।
রীতা- দেখুন স্যার। আপনাকে যথেষ্ট বিশ্বস্ত মনে হওয়ায় বলছি। আমার মেয়েটা বেশ সুন্দরী। তাই এই বয়সে ছেলেদের অত্যাচার লেগেই আছে। ছেলেদের সাথে মেশাটা অস্বাভাবিক কিছু নয়। কিন্তু আমি চাইনা মেয়েটা অপাত্রে পড়ুক। তাই একটু নজর রাখতে অনুরোধ করলাম। দরকারে আপনাকে আমি পারিশ্রমিক দেবো।
বিহান অবাক। বাপরে। এ তো সাংঘাতিক মহিলা।
বিহান- পারিশ্রমিক দরকার নেই। তবে যদি মেয়েকে দেখে রাখতে পারি, তবে ফিরে আসার পর ভালো করে খাইয়ে দেবেন একদিন।
রীতা- যা চাইবেন, তাই খাওয়াবো। শুধু দেখে রাখবেন।
বিহান রীতার ডাঁসা পেয়ারা গুলোর দিকে একবার তাকালো। রীতার নজর এড়ালো না।
বিহান- বেশ। চলুন ট্রেনে ওঠা যাক।
চলবে…..
মতামত বা ফিডব্যাক জানান bihaanmitra@gmail.com এই ঠিকানায়। আপনার পরিচয় গোপন থাকবে।

প্রকাশিত গল্পের বিভাগ

গল্পের ট্যাগ

অত্যাচারিত সেক্স (186) অর্জি সেক্স (898) আন্টি (130) কচি গুদ মারার গল্প (915) কচি মাই (250) কলেজ গার্ল সেক্স (411) কাকি চোদার গল্প (302) কাকোল্ড-সেক্স (336) গুদ-মারা (728) গুদ চাটা (313) গুদ চোষার গল্প (172) চোদাচুদির গল্প (97) টিচার স্টুডেন্ট সেক্স (301) টিনেজার সেক্স (579) ডগি ষ্টাইল সেক্স (156) তরুণ বয়স্ক (2267) থ্রীসাম চোদাচোদির গল্প (969) দিদি ভাই সেক্স (245) দেওরের চোদা খাওয়া (184) নাইটি (80) পরকিয়া চুদাচুদির গল্প (2851) পরিপক্ক চুদাচুদির গল্প (446) পোঁদ মারার গল্প (643) প্রথমবার চোদার গল্প (324) ফেমডম সেক্স (98) বন্ধুর বৌকে চোদার গল্প (244) বাংলা চটি গল্প (4885) বাংলা পানু গল্প (574) বাংলা সেক্স স্টোরি (531) বান্ধবী চোদার গল্প (392) বাবা মেয়ের অবৈধ সম্পর্ক (211) বাড়া চোষা (259) বিধবা চোদার গল্প (116) বেঙ্গলি পর্ন স্টোরি (553) বেঙ্গলি সেক্স চটি (487) বৌদি চোদার গল্প (855) বৌমা চোদার গল্প (292) ব্লোজব সেক্স স্টোরি (137) ভাই বোনের চোদন কাহিনী (449) মা ও ছেলের চোদন কাহিনী (977) মামী চোদার গল্প (91) মা মেয়ের গল্প (138) মাসি চোদার গল্প (92) লেসবিয়ান সেক্স স্টোরি (115) শ্বশুর বৌ সেক্স (285)
0 0 votes
রেটিং দিয়ে জানিয়ে দিন লেখাটি কেমন লাগলো।
ইমেইলে আপডেট পেতে
কি ধরণের আপডেট পেতে চান?
guest

0 টি মন্তব্য
Inline Feedbacks
View all comments